মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ জুলাই ২০২০

ওজোপাডিকো’র উদ্যেগে অতিরিক্ত বিদ্যুৎ বিল সংক্রান্ত অনলাইন সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।


প্রকাশন তারিখ : 2020-07-06

বর্তমান এই বৈশিক করোনা পরিস্থিতিতে লকডাউন জনিত কারনে সৃষ্ট অতিরিক্ত বিদ্যুৎ বিলের সমস্যা নিয়ে ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌ: মোঃ শফিক উদ্দিন অনলাইন সংবাদ সম্মেলনে সকল সম্মানিত গ্রাহক, গণমাধ্যম কর্মী ও ওজোপাডিকো’র মাঠ পর্যায়ের দপ্তরসমূহের কর্মকর্তা-কর্মচারীবৃন্দের সাথে সংযুক্ত হয়ে মতবিনিময় করেন। তিনি বলেন যে কভিড-১৯ এর কারনে বিদ্যুৎ বিতরণ ব্যবস্থায় কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীকে ফ্রন্টলাইন কর্মী হিসাবে কাজ করতে হচ্ছে, যেখানে প্রতিনিয়ত রয়েছে স্বাস্থ্যঝুকি। ইতোমধ্যে বেশকিছু বিদ্যুৎ কর্মী এবং কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। এমনি এক  বিরুপ পরিস্থিতিতে মিটার রিডারদের পক্ষে সম্মানিত গ্রাহকবৃন্দের আংগীনায় গিয়ে মিটার রিডিং গ্রহন করা সম্ভব হয়নি। ফলে অনেক  গ্রাহকের বিল প্রস্তুত করার ক্ষেত্রে অতিরিক্ত বিল করার অভিযোগ উত্থাপিত হয়েছে যা ছিল সম্পূর্নই একটি অনাকাংখিত ঘটনা। গত ২৬শে মার্চ হতে সৃষ্ট লকডাউনের মধ্যে বিদ্যুৎ কর্মী ও সম্মানিত গ্রাহকগণের স্বাস্থ্যের ঝুঁকির কথা বিবেচনা করে গত বছরের ব্যবহারের সাথে সংগতি রেখে বিদ্যুৎ বিল প্র্রণয়ন করে সম্মানিত গ্রাহকগণকে সরবরাহ করা হয়। ওজোপাডিকো’র ৪৮টি বিদ্যুৎ সরবরাহ দপ্তরের কম্পিউটার বিলিং পদ্ধতি নিরীক্ষা করে ১২.৫ লক্ষ গ্রাহকের মধ্যে ৫৫৫ জন গ্রাহকের বিদ্যুৎ বিলের অসংগতির বিষয়টি চিহ্নিত করা হয়। প্রাথমিক তদন্তের মাধ্যমে এ সংক্রন্ত কাজের সাথে সম্পৃক্ত বিভিন্ন পর্যায়ের ২২৩ জন কর্মকর্তা-কর্মচারী কে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাছাড়াও ৪জন মিটার রিডারকে বরখাস্ত করা হয়। এ বিষয়ে ওজোপাডিকো’র কর্তৃপক্ষ হতে নিশ্চয়তা প্রদান করা হয়েছে যে, বিদ্যুৎ বিল জনিত অতিরিক্ত অর্থ গ্রাহককে পরিশোধ করতে হবে না। তা যেকোন পরিস্থিতিতে সমন্বয় করে সংশোধন করা হবে। সর্বোপরি গ্রাহকের বিদ্যুৎ বিল জনিত কোন সমস্যা থাকলে সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।
গ্রাহকবৃন্দরা যাতে এই অতিরিক্ত বিলের বিড়ম্বনায় না পড়েন সেজন্যে গ্রাহকবৃন্দকে এসএমএস, গণবিজ্ঞপ্তি এবং সামাজিক গণমাধ্যমের মাধ্যমে বিষয়টি সুরাহা কল্পে এরকম অনাকাংখিত বিলের জন্য দু:খ প্রকাশ করা হয় এবং বিলসমূহ সংশোধনের ব্যবস্থা গ্রহন করা হয়। যদিও অন্যান্য বিদ্যুৎ সেবা প্রদানকারী সংস্থার তুলনায় এধরনের অতিরিক্ত বিল প্রদানের ঘটনা তূলনামূলকভাবে ওজোপাডিকো’র কম। সম্মানিত গ্রহকগণের বিদ্যুৎ ব্যবস্থা সচল রাখার স্বার্থে বিদ্যুৎ কর্মীগণকে সম্প্রতি প্রবল ঘূর্নীঝড় ’আম্ফান’ এর দূর্যোগকালীন সময়েও কঠোর পরিশ্রমের মাধ্যমে দ্রুততম সময়ে বিদ্যুৎ ব্যবস্থা সচল করার বিষয়টি তিনি উল্লেখ করেন।

 

 

 

এছাড়াও সংবাদ সম্মেলনে ওজোপাডিকোর আওতাধীন পদ্মার এপারের ২১ জেলার সম্মানিত গণমাধ্যম কর্মী, বিভিন্ন উপজেলার মেয়র ও কাউন্সিলরবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের উর্দ্ধোতন কর্মকর্তাবৃন্দসহ ওজোপাডিকো’র সকল পরিচালন ও সংরক্ষণ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও  নির্বাহী প্রকৌশলীগণের নিকট হতে গ্রাহক সেবা উন্নয়নের বিষয়ে মতামত গ্রহণ করেন ও অতিরিক্ত বিদ্যুৎ বিল জনিত সকল প্রশ্নের জবাব প্রদান করেন।  
পরিশেষে সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার বিষয়ে অনুরোধ রেখে সকলকে এই ছুটির দিনে অনলাইনে সংযুক্ত হওয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন করে সংবাদ সম্মেলন শেষ করেন।


Share with :

Facebook Facebook